Home / রাজনীতি / হেফাজতে ইসলামের নয়া আমির জুনায়েদ বাবুনগরী

হেফাজতে ইসলামের নয়া আমির জুনায়েদ বাবুনগরী

হেফাজতে ইসলামের আমির আহমেদ শফীর মৃত্যুর পর থেকেই বহুল আলোচিত-সমালোচিত ও বিতর্কিত ধর্মভিত্তিক এ সংগঠনের কর্তৃত্ব নিয়ে বহুমুখী দ্বন্দ্ব শুরু হয়েছে। শফীপন্থিদের বাদ দিয়ে হেফাজতকে পুরোপুরি দখলে নেয়ার জন্য একাংশ তৎপরতা শুরু করে। তবে সবার দৃষ্টি ছিল সংগঠনটির কাউন্সিলের দিকে। তবে হাটহাজারী মাদ্রাসায় একাংশের কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন হওয়ার পর দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন
ক্ষমতার দ্বন্দ্বেই দ্বিখণ্ডিত হতে যাচ্ছে হেফাজত

চট্টগ্রাম প্রতিনিধিঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন আমির হয়েছেন জুনায়েদ বাবুনগরী। আগের কমিটিতে তিনি মহাসচিব পদে ছিলেন। আর নতুন মহাসচিব করা হয়েছে নূর হোসেন কাসেমীকে। তিনি আগের আগের কমিটির কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর কমিটির আহবায়ক ছিলেন। চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় অনুষ্ঠিত সম্মেলনে আজ রোববার বেলা আড়াইটায় হেফাজতের ১৫১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। তবে এই কমিটিতে হেফাজতের প্রয়াত আমির আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও তাঁর অনুসারীদের কাউকে রাখা হয়নি।

এর আগে চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় আজ সকাল সাড়ে ১০টায় এ সম্মেলন শুরু হয়েছে। মাদ্রাসা শিক্ষা ভবনের তৃতীয় তলায় সারা দেশ থেকে সংগঠনটির প্রায় ৪০০ প্রতিনিধি এতে অংশ নিয়েছেন।

হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী সকালে বলেছিলেন, আজকের সম্মেলনে আমিরসহ দলের অন্যান্য পদে নেতা নির্বাচন করবেন সারা দেশ থেকে আসা ৪০০ কাউন্সিলর। প্রয়াত আমির আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও তাঁর অনুসারীদের সম্মেলনে কেন দেখা যাচ্ছে না, এ প্রশ্নের জবাবে কিছু বলতে রাজি হননি তিনি।

গত ১৭ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী মারা যান। এরপর থেকেই আমির নির্বাচন নিয়ে সংগঠনটির মধ্যে নানা আলোচনা শুরু হয়। গতকাল শনিবার ঢাকায় ও চট্টগ্রামে পৃথক সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামের প্রতিনিধি সম্মেলন নিয়ে প্রশ্ন তোলে শাহ আহমদ শফীর অনুসারী একটি অংশ। চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন প্রয়াত আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মঈনউদ্দিন। আর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। আজ তাঁদের কাউকেই সম্মেলন স্থলে দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*