Home / রাজনীতি / সিদ্দিকুর রহমান আঃ লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক পদে মনোনীত

সিদ্দিকুর রহমান আঃ লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক পদে মনোনীত

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে মনোনীত হলেন বিজিএমইএ’র সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

পরিবর্তনের হাওয়া আ.লীগে | আমাদের সময়.কম – AmaderShomoy.com

ঢাকাঃ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. সিদ্দিকুর রহমান। তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব‌্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সভাপতি শেখ হাসিনা ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে দেওয়া ক্ষমতাবলে সিদ্দিকুর রহমানকে এই পদে মনোনয়ন দিয়েছেন।

২০১৯ সালের ২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে ৯মবারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন ওবায়দুল কাদের। 

এর কয়েকদিন পর ২৬ ডিসেম্বর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়। এর মধ‌্যে বেশ কয়েকটি পদ শূন‌্য থাকে।  শুন‌্য পদগুলোর মধ‌্যে শিল্প ও বাণিজ‌্য বিষয়ক সম্পাদকের পদটিও ছিল।

স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএর সভাপতি ছিলেন।

সভাপতি হওয়ার আগে তিনি বিজিএমইএর সহ-সভাপতি (অর্থ) এবং দ্বিতীয় সহ-সভাপতি পদে ২০১০-২০১১ মেয়াদে এবং ২০১২-২০১৩ মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন।

সিদ্দিকুর রহমানের জন্ম ১ জুলাই ১৯৫৫ সালে পূর্ব পাকিস্তানের বরগুনা জেলায় (বর্তমান বাংলাদেশ)। তার বাবা মরহুম আবদুল হামিদ হাওলাদার। সিদ্দিকুর রহমান প্রথমে স্টার্লিং গার্মেন্টস লিমিটেড প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে তিনি স্টার্লিং অ্যাপেরেলস লিমিটেড, ইউনিকর্ন সোয়েটারস লিমিটেড, স্টার্লিং ডেনিমস লিমিটেড, স্টার্লিং ক্রিয়েশনস লিমিটেড, স্টার্লিং লন্ড্রি লিমিটেড, ব্যান্ডো ডিজাইন লিমিটেড, লায়লা স্টাইলস লিমিটেডের মতো আরও ‘স্টার্লিং গ্রুপ’ এর অধীনে সংস্থা প্রতিষ্ঠা করেন।

তিনি ঢাকা ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গল্ফ ক্লাব লিমিটেড, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, বাংলাদেশ ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লি., অ্যাপারেল ক্লাব লিমিটেড এবং বনানী ক্লাব লিমিটেডের সদস্য। তিনি বিজিএমইএর সাবেক সভাপতি এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ট্রাস্টি বোর্ডের সদস্য।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান | উত্তরা নিউজ

৮১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের কমিটিতে এখনও ফাঁকা রয়েছে সভাপতিমণ্ডলীর দুটি পদ। মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুনের মৃত্যুতে পদ দুটি ফাঁকা হয়। এছাড়া ধর্মবিষয়ক সম্পাদক, কার্যনির্বাহী কমিটির দুটি সদস্য পদও ফাঁকা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*