Home / বিশ্ব / বাংলাদেশে আল-কায়েদার কোনও ঘাঁটি নেই, মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর অভিযোগ ভিত্তিহীন: পররাষ্ট্র মন্ত্রণালয়

বাংলাদেশে আল-কায়েদার কোনও ঘাঁটি নেই, মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর অভিযোগ ভিত্তিহীন: পররাষ্ট্র মন্ত্রণালয়

ঢাকাঃ বাংলাদেশে আল-কায়েদার ঘাঁটি রয়েছে এমনটি বলেছেন, মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও। সেখান থেকেই তারা অপারেশন চালায়। সামনের দিনগুলোতেও তারা হামলা পরিচালনা করবে।

বুধবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বন্ধু দেশের একজন সিনিয়র নেতার মুখে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দুর্ভাগ্যজনক ও অগ্রহণযোগ্য। মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, মার্কিন মন্ত্রীর ভিত্তিহীন মন্তব্য ও মিথ্যাচার বাংলাদেশ সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করছে। এখানে আল কায়েদার ঘাঁটি থাকার কোনও প্রমাণ নেই। কেউ প্রমাণসহ তথ্য উপস্থাপন করতে পারলে সরকার অবশ্যই সে অনুযায়ী পদক্ষেপ নেবে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশ এরই মধ্যে সারাবিশ্বে প্রশংসা পেয়েছে, উল্লেখ করা হয় বিবৃতিতে। বাংলাদেশের সঙ্গে সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদা রয়েছে, এমন বিষয়ে তথ্য-প্রমাণ দিতে পারলে বাংলাদেশ তা নির্মূলে পদক্ষেপ নেবে বলে উল্লেখ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বাংলাদেশ প্রমাণভিত্তিক যেকোনো বক্তব্যকে সাধুবাদ জানায় বলেও বক্তব্য মন্ত্রণালয়ের।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে মন্ত্রণালয় বিবৃতিতে বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড সহ্য করা হয় না। চরমপন্থা, সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতি বাংলাদেশের নীতিতে জিরো টলারেন্স অনেক আগেই থেকেই বাস্তবায়ন করা হচ্ছে। পাশাপাশি এ ধরনের ঘটনা যেন দেশের অভ্যন্তরণে দানা বাঁধতে না পারে, সেজন্য যথাযথ পদক্ষেপও নেওয়া হয়েছে, যার প্রসংশা করেছে বিশ্ব।

সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে এরই মধ্যে বাংলাদেশ এই সংক্রান্ত বৈশ্বিক ফোরামে সক্রিয় ভূমিকা রাখছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ আন্তর্জাতিক সন্ত্রাসবিরোধী কনভেনশনের সক্রিয় সদস্য। বাংলাদেশের সঙ্গে সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদাকে জড়িয়ে যুক্তরাষ্ট্র যে বক্তব্য দিয়েছে, সে বিষয়ে কোনো প্রমাণ নেই এবং এই বক্তব্য অনভিপ্রেত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*