Home / মেট্রো / জিসিসির সাবেক মেয়র এম এ মান্নানের কারাদণ্ড

জিসিসির সাবেক মেয়র এম এ মান্নানের কারাদণ্ড

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নানের কারাদণ্ড দিয়েছেন আদালত।

৪৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপি নেতা অধ্যাপক এম এ মান্নানকে এক বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাঁকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক সৈয়দ কামাল হোসেন মঙ্গলবার এ রায় দেন।

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র এম এ মান্নান
গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপি নেতা অধ্যাপক এম এ মান্নান

এ তথ্য নিশ্চিত করেন ওই আদালতের পেশকার রফিকুল ইসলাম। তিনি বলেন, দুদকের মামলায় আসামি অধ্যাপক এম এ মান্নানকে এক বছর কারাদণ্ড দেন আদালত। কারাদণ্ডের পর আসামিপক্ষ থেকে হাইকোর্টে আপিলের শর্তে জামিন চাওয়া হয়। আদালত শুনানি নিয়ে এম এ মান্নানের জামিন মঞ্জুর করেন।

দুদকের সরকারি কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, এ মামলায় এম এ মান্নানের এক বছর কারাদণ্ড হয়েছে। তবে খালাস পেয়েছেন গোলাম কিবরিয়া নামের এক আসামি। তিনি সিটি করপোরেশনের কর্মচারী ছিলেন।
মামলার কাগজপত্রের তথ্য অনুযায়ী, মেয়র থাকার সময় ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ভুয়া ভাউচার এবং দরিদ্র তহবিল থেকে ৪৯ লাখ ১ হাজার ৮৪৮ টাকা আত্মসাৎ করার অভিযোগে এম এ মান্নানের বিরুদ্ধে ২০১৬ সালের ২৩ জুন মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১৭ সালের ১২ জানুয়ারি মান্নানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। গত বছরের ১৭ জানুয়ারি মান্নানসহ দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*